নদীর পাড়ে সোনা! গ্রামের বাসিন্দারা গত ৩ দিন ধরে পার্বতী নদীতীরে উপচে পড়ল ভিড়

আফ্রিকার নদীর ধারে সোনা! অভিযাত্রীরা চলেছেন তার সন্ধানে। কমিকসে-গল্পে এসব পড়ে বড় হয়েছে অনেকেই। কিন্তু এমন ঘটনা কি গল্প থেকে সোজা জীবনেও এসে পড়ে নাকি।

হ্যাঁ, কখনও কখনও পড়ে বইকি। যেমন পড়ল মধ্যপ্রদেশের রাজগড়ের (Rajgarh district) পার্বতী নদী (Parvati River) তীরবর্তী মানুষগুলির জীবনে। পার্বতী নদীর মাটি খুঁড়ে নাকি মোগল আমলের সোনা ও রুপোর মুদ্রা (Mughal-era treasure)মিলেছে! ব্যস!

এটা শোনার পর থেকে শিবপুরা ও গরুড়পুরা (Shivpura and Garudpura villages) গ্রামের বাসিন্দারা গত ৩ দিন ধরে পার্বতী নদীর ধারেই তাঁবু খাটিয়ে থাকছেন!

ঘটনার সূত্রপাত সপ্তাহখানেক আগে! স্থানীয় কয়েকজন মৎস্যজীবী (fisherman) পার্বতী নদীতে মাছ ধরতে গিয়ে পাড় থেকে কিছু প্রাচীন মুদ্রা খুঁজে পেয়েছিলেন। তার পর থেকেই আশপাশের গ্রামের বাসিন্দারা ভিড় জমান নদীর ধারে! গুপ্তধন পাওয়ার আশায় শুরু হয় নদীর পাড়ে মাটি কোপানো। পরিস্থিতি নিয়ন্ত্রণে অবশ্য পুলিস মোতায়েন করে স্থানীয় প্রশাসন।

রাজগড়ের কালেক্টর নীরজ কুমার (Rajgarh collector Neeraj Kumar Singh) জানান, কিছুদিন আগে নদীর ধারে কয়েকটি প্রাচীন মুদ্রা (ancient coins)খুঁজে পেয়েছেন স্থানীয় মৎস্যজীবীরা। পরীক্ষা করে দেখা গিয়েছে সেগুলি ব্রোঞ্জ ও লোহার।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *