অটোর উপরই আস্ত বাড়ি! বানাতে খরচ মাত্র ১ লাখ

তিন চাকার ছোট্ট অটো। তার উপর আস্ত একটা বাড়ি। কী নেই তাতে! বাথরুম থেকে ব্যালকনি, ছাদে আরামকেদারায় রোদ পোহানো থেকে জামাকাপড় শুকনোর ব্যবস্থা, সোলার লাইট থেকে শোওয়ার জায়গা, বাইরের জল বাতাস হাওয়ার জন্য বড় বড় কাঁচের জানলা… সবই রয়েছে। সবথেকে বড় কথা এই বাড়ি নিয়ে যখন তখন যেখানে খুশি যাওয়া যাবে। ছোট্ট অথচ স্বয়ংসম্পূর্ণ এমন আজব বাড়ি দেখে মুগ্ধ ব্যবসায়ী আনন্দ মাহিন্দ্রাও

এযেন ভূতের রাজার বরের মিলেনিয়াল সংস্করণ। যখন খুশি যেখানে খুশি আস্ত বাড়ি নিয়েই ঘুরে বেড়ানো যাবে। ব্যাপারটা ক্যারাভ্যানের মতো হলেও আদতে এটা একটা গোটা বাড়ি। মাহিন্দ্রার টুইটের পর নেটিজেনদেরও নজরে পড়ে এই বাড়ি। শেয়ার, রিটুইটে ভাইরাল বাড়ির ছবি থেকে জানা যায় বিদেশ নয় সম্পূর্ণ এদেশীয় এক আর্কিটেক্টের কামাল এই অটোবাড়ি।

জমি-জায়গা, ইট বালি সিমেন্ট ছাড়াও সামান্য একটা অটোর উপর এই বাড়ি বানিয়েছেন চেন্নাইয়ের অরুণ প্রভু। ছোট্ট এই বাড়িতে থাকা-খাওয়া, ঘুমোনো, চান করার মতো বেঁচে থাকার সমস্ত সুযোগ সুবিধায় খুব সুন্দর ভাবে রয়েছে। স্থপতি অরুণ প্রভু জানিয়েছেন, এই অটো বাড়ি তৈরিতে খরচ হয়েছে মোটে এক লাখ টাকা। অটো বাড়ির আর্কিটেক্টের পরিচয় পেয়ে মুগ্ধ আনন্দ মাহিন্দ্রা অরুণ প্রভুর সঙ্গে কাজ করার ইচ্ছে প্রকাশ করেছেন। মাহিন্দ্রা গ্রুপে কাজ করার জন্য প্রস্তাব গিয়েছে অটোবাড়ির স্থপতির কাছে।

এই প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করে মাহিন্দ্রা গ্রুপের কর্ণধার বলেন, করোনা পরিস্থিতিতে এমন ভ্রাম্যবাড়িই তো দরকার। অরুণ প্রভু এমন সুন্দর বাড়ি মাহিন্দ্রা গ্রুপের তৈরি Bolero pickup ভ্যানের উপরেও বানাতে পারবেন কিনা প্রশ্ন করেছেন আনন্দ মাহিন্দ্রা। এমন ভ্রাম্যমান বাড়িকেই আগামী দিনের ভবিষ্যত বলে বর্ণনা করেছেন তিনি।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *