যেসব কার’ণে দিদি’কে ছে’ড়ে চলে গেলে’ন অভিনেত্রী দেবশ্রী

নির্বাচনের আগে হঠাৎ করে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস ছাড়ার ঘোষণা দিয়েছেন অভিনেত্রী দেবশ্রী রায়। পদত্যাগ করার পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সম্পর্কে অনুযোগও করেছেন তিনি।

গত সোমবার তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সিকে পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে চিঠি পাঠিয়েছেন রায়দিঘির এ সংসদ সদস্য। দল ছাড়ার বিষয়ে বিস্তারিত কথা বলেছেন আনন্দবাজারের সঙ্গে।

দেবশ্রী বলেন, দলের জন্য কী করিনি! দিদি (মুখ্যমন্ত্রী) আমাকে মঞ্চে নাচতে বলেছেন। নেচেছি। পঞ্চকন্যা অনুষ্ঠানে রানীকে (অভিনেত্রী রানী মুখার্জি) এনে দিতে বলেছেন, দিয়েছি। কিন্তু দল আমাকে কী দিয়েছে? দুবার এমপি হয়েছি। কিন্তু মন্ত্রিত্ব দূরের কথা, দল বা সরকারের কোনো কমিটিতেও জায়গা পাইনি।’

কিন্তু তিনি তো রাজ্যসরকারের ‘অ্যানিমেল রিসোর্স ডেভেলপমেন্ট’ বিভাগের কমিটিতে ভাইস চেয়ারম্যান ছিলেন? ‘সেও এক কাহিনি’,বললেন দেবশ্রী।

তার দাবি, আমি নিজে থেকে ওই বিভাগের চেয়ারম্যান হতে চেয়েছিলাম। কারণ আমি পশুপ্রেমী। কাজ করতে চেয়েছিলাম। তখন ওই দপ্তরের মন্ত্রী ছিলেন স্বপন দেবনাথ। কিন্তু আমায় বলা হলো— চেয়ারম্যান করা যাবে না। নন্দ সাহাকে (নবদ্বীপের তৃণমূল বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা) মন্ত্রিত্ব থেকে সরানো হয়েছে বলে তাকে একটা পদ দিতেই হবে। তাকে চেয়ারম্যান করা হলো। আমায় ভাইস চেয়ারম্যান। তাতেও রাজি হয়েছিলাম। কিন্তু কাজ করতে দেওয়া হয়নি। মাস ছয়েক আগে জানতে পারলাম— আমাকে সেই পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সেটিও আমায় না জানিয়ে।

‘তৃণমূলের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছিন্ন করতে চাই। দল আমাকে ‘ব্যবহার’ করেছে, কিন্তু ‘সম্মান’ দেয়নি’, যোগ করেন দেবশ্রী।

তিনি আরও বলেন, টানা ১০ বছর মানুষের জন্য কাজ করেছি। সেটি চালিয়ে যাওয়ার ইচ্ছা আছে। তবে বেশি করে অভিনয়ে ফেরার কথা ভাবছি। ওটাই আমার আসল জগৎ। এখনও সম্মানের সঙ্গে ডাক পাই।

বিজেপিতে যোগ দেবেন কিনা— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখনও কিছু ভাবিনি। অভিনয়ে ফেরার ইচ্ছা। কয়েকটা অফারও পেয়েছি। তবে সম্মানের সঙ্গে কেউ ডাকলে ভেবে দেখব।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *