ফের তুমল সস্তা সো’না,টানা দুবা’র ব্যাপ’ক হা’রে দাম কমল সোনা’র

আবারও নতুন করে সুখবর গয়না প্রে’মী মধ্যবিত্তদের জন্য। পুনরায় আরেকবার দাম কমছে চলেছে সোনালী ধাতুর। স’ঙ্গে এক ধা’ক্কায় অনেকটা নামতে চলেছে রুপোর দাম। স’প্ত াহের শুরুতেই পরপর দুবার সোনা এবং রুপার দাম একধা’ক্কায় অনেকটা কমাতে হাসি ফুটেছে মধ্যবিত্তের মুখে।

২০২০ এর আগস্ট মাস থেকে ধ’রলে ইতিমধ্যেই সোনার দাম ১১,০০০ টাকা কমে গিয়েছে। একটা সময় ছিল যখন সোনার দাম পৌঁছে গিয়েছিল ৫৭,০০০ এর ওপরে। তারপর বর্তমানে সোনার দাম প্রায় ৪৫ হাজার

যারা সোনা এবং রুপা কিনতে চান তাদের জন্য ম’ঙ্গলবার সবথেকে ভালো দিন। এমসিএক্সে বর্তমানে সোনার দাম ০.২৪% কমে গিয়ে হয়েছে ৪৪,৭৯৫ টাকা। অন্যদিকে, প্রতি কেজিতে রুপোর দাম বর্তমানে ৬৬,০১৩টাকা। লা’গাতার দুইদিন দাম কমা’র পরে ম’ঙ্গলবার এতটা পতন হলো সোনা এবং রুপোর দামে।

দিল্লিতে সোনার বাজারে ২২ ক্যারেট সোনার বর্তমানে দাম রয়েছে প্রতি ১০০ গ্রামে ৪,৩৮,০০০ টাকা। অন্যদিকে, ২৪ ক্যারেট সোনার দাম রয়েছে প্রতি ১০০ গ্রামে ৪,৪৭,৯৫০ টাকা। সোমবার রুপোর দাম অনেকটাকমে গিয়েছিল কিন্তু ম’ঙ্গলবার তেমন একটা পরিবর্তন দেখা যায়নি রুপোর দাম এর উপরে।

গত বছরের তুলনায় সোনা সস্তা হয়েছে প্রায় ১০ হাজার টাকা।এটা কিন্তু বিয়ের বাজারের জন্য অ’ত্যন্ত খুশির খবর।তাই যদি এই মুহূ’র্তে কোন বিয়ের অনুষ্ঠান থাকে তাহলে সপরিবারে গিয়ে সস্তায় কোন গোল্ড জুয়েলারি কিনে ফেলতে পারেন।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *