মোবাইলে কণ্ঠ পরিবর্তন ক’রে ‘প্রতারণা’ করেন তিনি

রংপুরের পীরগাছায় গুপ্তধন ও স্বর্ণের পুতুল দেওয়ার কথা বলে জিনের বাদশা প’রিচয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়া এক প্র’তারককে পু’লিশে সোপর্দ করেছে ভুক্তভোগী পরিবার।

জয়নাল সরকার (৩০) নামে ওই ব্যক্তিকে প্র’তরণায় মা’মলায় গ্রে’ফতার দেখিয়ে আ’দালতের মাধ্যমে কা’রাগারে পাঠিয়েছে পু’লিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় পীরগাছা থা’নার ভারপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) আজিজুল ই’সলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার বিকেলে পীরগাছা উপজে’লা বাসস্ট্যান্ড এলাকা থেকে জয়নাল সরকারকে কৌশলে আ’টক করে পু’লিশে খ’বর দেয় ভু’ক্তভো’গীর পরিবার। পু’লিশ ঘ’টনাস্থল থেকে তাকে আ’টক করে থা’নায় নিয়ে আসে।

ভু’ক্তভো’গী না’রী প্র’তারণার মা’মলা দেন। ওই মা’মলায় বৃহস্পতিবার বিকেলে আ’দালতের মাধ্যমে তাকে কা’রাগারে পাঠানো হয়। জয়নাল সরকার গাইবান্ধার পলাশবাড়ীর ভবানীপুর গ্রামের ফজল হকের ছেলে।

তিনি দীর্ঘদিন ধ’রে মোবাইলে জিনের বাদশা প’রিচয় দিয়ে বিভিন্ন প্র’লোভন দেখিয়ে প্র’তারণা করে আসছিলেন। ওসি আজিজুল ই’সলাম বলেন, মোবাইলে জিনের বাদশা পরিচয় দিয়ে পীরগাছার চন্ডিপুর গ্রামের এক না’রীর কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন জয়নাল।

মঙ্গলবার (২৩ মার্চ) রাতে আবারও স্বর্ণের পুতুল ও গুপ্তধন বাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলে না’রীর কাছ থেকে সাড়ে পাঁচ হাজার টাকা নেন। স্বর্ণের পুতুল ও গুপ্তধন পৌঁছে দেওয়ার পর আরও ১০ হাজার টাকা প্রস্তুত রাখার কথা বলেন।

জয়নালের প্র’লোভনে পড়ে ওই না’রী গো’পনে টাকা সংগ্রহের চে’ষ্টা করলে বিষয়টি প’রিবারের সদস্যরা জেনে যান। বুধবার দুপুরে জয়নাল সরকার পীরগাছা বাসস্ট্যান্ডে ওই না’রীকে ফোন করে আসতে বলেন জয়নাল। সেখানে এলে ওই না’রীর প’রিবার এবং স্থানীয়রা প্র’তারক জয়নাল সরকারকে হাতেনাতে আ’টক করেন।

ওসি আজিজুল ই’সলাম বলেন, জয়নালের বি’রুদ্ধে প্র’তারণার মা’মলা করেছেন ভু’ক্তভো’গী না’রী। জয়নাল দীর্ঘদিন ধ’রে জিনের বাদশা প’রিচয় দিয়ে মোবাইলে কণ্ঠ পরিবর্তন করে মানুষের স’ঙ্গে প্র’তারণা করে আসছিলেন। তার বি’রুদ্ধে বিভিন্ন থা’নায় একাধিক মাম’লা রয়েছে।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *