অবশেষে ‘লগডাউনে’ ‘মার্কেটও’ খুলে দিচ্ছে

আগামী ২২ এপ্রিল থেকে সারাদেশের মার্কেট, দোকানপাট ও ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান খু্লে দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। রোববার (১৮ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় তারা। বিস্তারিত আসছে….

আরো পড়ুন: লগডাউন এর পাশাপাশি এবার বাড়ানো হলো ছুটিও প্রাণঘাতী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ সামলাতে চলমান লকডাউনের সময়সীমা বৃদ্ধির সম্ভাবনা আছে। নরমে-গরমে লকডাউন ঈদের ছুটি পর্যন্ত বহাল রাখার প্রয়োজন হতে পারে। বর্তমানে যে মাত্রার






লকডাউন চলছে অর্থাৎ শিল্পকারখানা ও ব্যাংক খোলা রেখে যেভাবে চলছে তা আরো এক সপ্তাহ বাড়তে পারে। এরপরে আরেকটু ছাড় দিয়ে কিভাবে লকডাউন চালানো যায় সেই চিন্তা চলছে।

গত এক সপ্তাহের লকডাউন পরিস্থিতি পর্যালোচনা করতে আগামী সোমবার উচ্চ পর্যায়ের বৈঠক ডাকা হয়েছে। সেখানেই লকডাউনের সময়সীমা বৃদ্ধির বিষয়ে সুপারিশ চূড়ান্ত করা হবে। সেই সুপারিশ প্রধানমন্ত্রীর কাছে পাঠালে প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দেন তা আনুষ্ঠানিকভাবে জানানো হবে।






করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ২৯ মার্চ ১৮ দফা নির্দেশনা দিয়েছিল সরকার। তারই ধারাবাহিকতায় ৫-১১ এপ্রিল অফিস-আদালত খোলা রেখে সীমিত মাত্রারা লকডাউন ঘোষণা করা হয়েছিল। কিন্তু ওইসব পদক্ষেপ কার্যত কোনো ফল দেয়নি। ফলে ১৪ এপ্রিল সরকারের পক্ষ থেকে সর্বাত্বক লকডাউনের ঘোষণা আসে।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *