বাড়ি থেকে মায়ের দেয়া ‘২৫ টাকা’ নিয়ে বেড়িয়েছিলেন,এখন মালিক ‘৭ হাজার কোটি’ টাকার

অনেক সময় জীবনের পরিস্থিতি এতটাই খারাপ হয়ে যায় যে আমরা চাইলেও কিছু করার মতো অবস্থায় থাকিনা। আমাদের সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও, যখন আমরা কিছু করতে অক্ষম হই, তখন অনেক সময় আমাদের সমাজে খুবই কষ্টের সাথে জীবনযাপন করতে হয়। কিন্তু এই সমস্ত চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও, অনেক লোক ক্রমাগত তাদের প্রয়াসে নিযুক্ত থাকে। এদিকে, যখনই তার কঠোর পরিশ্রমের ফলশ্রুতি হয়, তার গল্পটি সবাই জানার জন্য কিছুটা মরিয়া হয়ে পরে।






id

আমরা আপনাকে ওবেরয় গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রায় বাহাদুর মোহন সিং ওবেরয়ের জীবন কাহিনী বলতে যাচ্ছি। ওবেরয় গ্রুপের নামটি বড় ধনী বাড়ি গুলির মধ্যে একটি হিসাবে গণ্য হত। তবে মোহন সিংহের কাহিনী, এটি শুরু করা কোনও বেদনাদায়ক গল্পের চেয়ে কম নয়। আসুন জেনে নেওয়া যাক ওবেরয় গ্রুপের পেছনের গল্পটি কী? ওবেরয় গ্রুপটি মোহন সিং ওবেরয় শুরু করেছিলেন।






তিনি বর্তমান পাকিস্তান এর ঝিলাম জেলার ভানাউ গ্রামে জন্মগ্রহণ করেছিলেন। তিনি একটি শিখ পরিবারের অন্তর্ভুক্ত। ওবেরয়ের জীবনের পরীক্ষা যেন শৈশব থেকেই শুরু হয়েছিল। ওবেরয়ের বাবা তার যখন ছয় মাস বয়স তখন মারা গেলেন। তার লালন পালন ও পরিবারের সমস্ত দায়িত্ব তার মায়ের কাঁধে ছিল। তিনি ভানাউ গ্রামের একটি স্কুল থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেন।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *