২২ লাখের গাড়ি বেচে ‘করোনা’ রোগীদের ‘অক্সিজেন’ দিচ্ছেন ‘শাহনওয়াজ’

মহামারি করোনাভাইরাস সংকটকালে নিজের ২২ লাখ রুপির গাড়ি বেচে মানুষের পাশে দাঁড়ানোর নজির গড়েছেন শাহনওয়াজ শেখ নামে মুম্বাইয়ের এক যুবক। গাড়ি বিক্রির অর্থ দিয়ে করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ করে আসছেন তিনি। এলাকায় তাকে মানুষ ‘অক্সিজেন ম্যান’ নামে ডাকেন।

ভারতের সংবাদমাধ্যমেগুলোর খবরে বলা হয়, শাহনওয়াজের এক বন্ধুর স্ত্রী গত বছর করোনায় মারা যান। গাড়িতে করে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে অক্সিজেনের অভাবে মৃত্যু হয় ওই নারীর। সেই ঘটনা নাড়িয়ে দেয় শাহনওয়াজকে।






এরপর থেকে তিনি কয়েকজনকে নিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নেমে পড়েন। এলাকায় মানুষের যারই অক্সিজেনের প্রয়োজন হচ্ছে শাহনওয়াজ পৌঁছে যাচ্ছেন তাদের কাছে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে সব থেকে বেশি যে চিকিৎসা উপাদান প্রয়োজন হচ্ছে তার মধ্যে অন্যতম অক্সিজেন। তার চাহিদা শাহনওয়াজের এলাকায়ও বাড়তে শুরু করেছে। কিন্তু অক্সিজেন সিলিন্ডার হাতে মানুষের পাশে দাঁড়াতে হাতের টাকায় টান পড়তে শুরু করেছে।

তাদের তৈরি কন্ট্রোল রুমে অক্সিজেন চেয়ে একের পর এক ফোন আসতে শুরু করে। তাই বাড়িত অক্সিজেনের চাহিদা মেটাতে টাকার জোগাড় করতে শেষ পর্যন্ত নিজের ২২ লাখ রুপির ফোর্ড এনডোভার বেচে দিয়েছেন শাহনাওয়াজ।






গাড়ি বিক্রি করে যে টাকা জোগাড় হয়েছে শাহনওয়াজরা তা দিয়ে নতুন করে ১৬০টি অক্সিজেন সিলিন্ডার কিনেছেন। এখনও পর্যন্ত তারা প্রায় চার হাজার মানুষকে সাহায্য করেছেন। সূত্র : সংবাদ প্রতিদিন

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published.