৪ লক্ষ টাকার ‘মেশিনে’ প্রতি মাসে আয় করুন সর্বনিন্ম ‘১ লক্ষ’ টাকা

এখন অধিকাংশ মানুষ স্মা’র্ট ফোন ব্যবহার করে থাকেন। এসব ডিভাইস গুলোর স্ক্রিন বা ডিসপ্লে সুর’ক্ষার জন্য মানুষ প্রচুর ক্রয় ক’রতেছে এই গ্লাস প্রটেক্টর। আগে এসব স্ক্রিন প্রটেক্টর গু’লি চায়না থেকে আমদানি করা হত। কিন্তু এখন আপনি নিজেই চেষ্টা করলে এসব স্মা’র্ট ফোনের ডিসপ্লে সুর’ক্ষার স্ক্রিন প্রটেক্টর গু’লি বাংলাদেশে তৈরি ক’রতে পারবেন।






আর প্রতিনিয়ত এসব স্মা’র্ট ফোনের ডিসপ্লে সুর’ক্ষার স্ক্রিন প্রটেক্টর এর চা’হিদা বেড়েই চলছে, তাই ইচ্ছে করলে আপনিও আপনার জব কিংবা ব্যবসার পাশা পাশি ইনকাম বাড়াতে এই ব্যবসা শুরু ক’রতে পারেন।

কিভাবে শুরু করবেন? প্রথমে Laser Engraving Machine মেশিন ক্রয় ক’রতে হবে । এরকম একটা Laser Engraving Machine মেশিন আপনি ৪ লাখ টাকার মধ্যেই পাবেন। প্রথমে Laser Engraving Machine মেশিন কিনে আপনার বাসায় স্থাপন করে নিতে পারেন। মেশিন কেনা শেষ হলেই আপনার কাজ হল স্ক্রিন প্রটেক্টর গু’লি বিক্রির জন্য মা’র্কেট খুজে বের করা। আপনি চাইলে দুই ভাবে এসব গ্লাস বিক্রি ক’রতে পারেন। পাইকারি এবং খুচরা দোকানে সরবরাহ করে।






কত মূলধন লাগবে? Laser Engraving Machine মেশিন বিভিন্ন রকমের হতে পারে। সে অনুযায়ী আপনাকে ইনভেস্ট ক’রতে হবে। যদি ৪ লাখ টাকায় আপনি মেশিনের পুরু সেট কিনে নেন তবে পেপার কিনতে আরও এক লাখ টাকা ইনভেস্ট ক’রতে হবে। এছাড়া আপনার একার পক্ষে এত বড় মা’র্কেট সামলানো কষ্টের হয়ে যাবে। সেজন্য আপনাকে আরও একজন লোক নিয়োগ দিতে হবে। প্রতি মাসে ৮-১০ হাজার টাকা এজন্য আপনাকে খরচ ক’রতে হবে। সব মিলিয়ে ৫ লাখ টাকা আপনার খরচ ক’রতে হবে।

কত লাভ হতে পারে: ঢাকাতে পাতাল মা’র্কেট, মোতালেব প্লাজা, সুন্দরবন স্কয়ার, বসুন্ধারা মা’র্কেট সহ অনেক মা’র্কে’টের দোকানে আপনি এসব স্মা’র্ট ফোনের ডিসপ্লে সুর’ক্ষার স্ক্রিন প্রটেক্টর বিক্রি ক’রতে পারবেন। প্রাথমিক ভাবে ১০০ দোকান নির্বাচন করলেই হবে। ১০০ টি দোকানে এই মোবাইল স্ক্রিন প্রটেক্টর গু’লি যদি মাসে ২০০ টি করে সরবরাহ ক’রতে পারেন তবে মাসে সর্বমোট ২০০০০ পিস চলে যাবে। প্রতি পিসে ৫ টাকা করে লাভ ক’রতে পারলে, তাহলে মোট ইনকাম হবে- ২০০০০X৫=১০০,০০০ টাকা।






এই মেশিন আর কি কাজে ব্যবহার করা যাবে? এই মেশিন দিয়ে কেবল স্ক্রিন প্রটেক্টর না, আপনি এই মেশিন দিয়ে shoes, clothing, leather, cloth toy, computerized embroidery cutting, models, crafts, bamboo and wood products, advertising, decoration, construction decoration, packaging and printing,paper product and other industries.

এছাড়াও এই মেশিন দিয়ে আপনি rubber,plastic, cloth, leather, wool, crystal, organic glass, ceramic tile, jade, bamboo products, wood products ও বানাতে পারবেন। সেজন্য আপনার লাভ কেবল একটি প্রোডাক্ট থেকে নয় আপনি এই একটা মেশিন দিয়ে বিভিন্ন ভাবে আয় ক’রতে পারবেন।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *