জনপ্রিয় নায়িকা ‘সোনিয়া’ এখন ‘হাসি’ হয়ে প্রবাসের ‘নায়িকা’

প্রতিবছর চলচ্চিত্রে নতুন নতুন মুখের আগমন ঘটে। বছর ঘুর’তেই তাদের অ’নেক’কেই খুঁজে পাওয়া যায় না। কেউ কেউ নিজ গু’ণে ‘টিক’তে পারে’ন, আবার কেউ কেউ তিক্ত অ’ভিজ্ঞতা নিয়ে চলচ্চিত্রাঙ্গন ছেড়ে চলে যান৷

আ’বার অনেকে বিদেশে গিয়ে সংসারি হয়েছেন। ঝরে পড়া এসব তারাদের নিয়ে বিশেষ আয়ো’জন। আজ পঞ্চ’ম পর্বে থা’কছেন চিত্র’নায়িকা সোনিয়া। ‘নীল সাগ’র পাড়ি দিয়ে তোমা’র কাছে এসেছি’ জনপ্রিয় এই গানটি স্ব’রণ করিয়ে দেয় নব্বই দশ’কের কথা।






‘স্বপ্নের ঠিকানা’ সিনেমা’র এই গানে ঠোঁট মি’লিয়ে’ছিলেন অম’র নায়ক সালমান শাহ ও চিত্র’নায়িকা সো’নিয়া। কিন্তু নায়ক পরপারে পারি জমি’য়েছেন আর হাসি হয়ে এখন প্রবাসে না’য়িকা। দী’র্ঘদিন তাদের অনুপ’স্থিতি থাকলেও দর্শকদের হৃদয় আজও র’য়ে গেছেন এই জু’টি। সাল’মান শাহর মৃ’ত্যু’র খবর দুনিয়া জা’নেন কিন্তু সোনিয়া’র খবর অনে’কেরই অজানা।

নব্বই দশকে’র ব্যস্ত নায়ি’কাদের অন্যতম ছি’লেন সো’নিয়া। তিনি ৫০টিরও বেশি সিনেমায় অ’ভি’নয় করেন। এর মধ্যে বেশ কিছু সিনেমা ব্যা’সায়িক’ভাবে সফল হয়। অম’র নায়ক সালমান শাহ, বাপ্পারাজ, রিয়াজসহ প্রথম সারির নায়ক’দের নায়িকা হয়েও অ’ভিনয় করেছেন সো’নিয়া। চলচ্চিত্রের পাশাপাশি নাট’কেও অ’ভি’নয় করেন তিনি।






দীর্ঘ ২২ বছর ধরে সব ধরনের অ’ভিন’য়ের বাইরে তিনি। চলচ্চিত্রের কোনো অনুষ্ঠানেও তার দেখা মেলেনি। তবে করো’নাকা’লীন এই সময়ে সোনিয়া ‘অন্ত’রা’লে থাকতে পারেন’নি। চলচ্চি’ত্রের অসচ্ছল ক’লাকুশ’লীদের পাশে দাঁড়িয়েছেন তিনি।

গতকাল বুধ’বার শিল্পী সমিতি’র মা’ধ্যমে আ’র্থিক সহযো’গিতা করেছেন৷ বিষয়’টি নি’শ্চিত করেছেন শিল্পী স’মিতির সাধা’রণ স’ম্পাদক জা’য়েদ খান। খোঁজ নিয়ে জানা যায়, সোনিয়া এখন লন্ডন প্র’বাসী। সেখানে চি’রায়ত বাঙা’লি নারীর মতো সংসারী হ’য়েছেন। তবে সোনিয়া নামে নয়, সেখানে হাসি নামেই সবার কাছে পরিচিত।






কয়েক বছর আ’গে বিয়ে করে প্রবা’সী স্বামী’র হাত ধরে লন্ডনে পাড়ি জমান। বর্তমানে এই অ’ভিনেত্রী লন্ডনের না’গরিক হি’বে সেখানেই বসবাস করছেন। বৈবাহিক জীবনে সো’নিয়া তিন স’ন্তানের জননী। এ নায়ি’কার ফেসবুক ওয়াল ঘুরে দেখা যায়, তিনি এখন ধ’র্মক’র্মে বেশ ম’নো’যোগী, সবস’ময় পর্দা করে চলা’ফেরা করেন।

১৯৯১ সালে ‘মাস্তা’ন রাজা’ সিনে’মায় অ’ভিন’য়ের মধ্য দিয়ে সোনিয়ার চলচ্চিত্রে অ’ভিনয় শুরু। এরপর অ’ভিনেতা রা’জ্জাকের নির্দেশ’নায় বা’প্পা’রাজের বিপরীতে ‘প্রে’ম শক্তি’ সি’নেমায় প্রথ’ম নায়িকা চরিত্রে কাজ করেন। ১৯৯২ সালে আ’ফজাল হোসেন ও সাইদুল আনাম টুটু’লের বিজ্ঞাপ’নে তিনি মডে’ল হয়েছিলেন। সোনিয়া স’র্বশেষ অ’ভিনয় করেন দে’বাশীষ বি’শ্বা’স পরি’চালিত ‘শুভ বিবাহ’ চলচ্চিত্রে। এরপর আর কো’নো সিনে’মায় তাকে দেখা যায়নি।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *