দীর্ঘ ২৭ বছর পর ‘সৌদি’ থেকে ‘বাড়ি’ ফেরার কথা:সকালে ফ্লাইট,রাতেই ‘চিরবিদায়’

জীবিকার তাড়নায় এখন অনেকেই পাড়ি জমায় দেশের বাইরে। তবে সেখনে গিয়েও প্রবাসীদের এমন কিছু কাজ করতে হয় যা আসলে তাদের জন্য অনেক বিপদ জনক। আর তখনি হয় বিপত্তি। আর বিপদের সময় কাওকেই পাওয়া যায় না কাছে। প্রবাস বড় নিষ্ঠুর যেনো।






কেউ ২দিনও থাকতে পারে না। আবার কেউ পুরো জীবনটাই কাটিয়ে দেন। আবার কেউ ফিরতে চেয়েও পারে না। তেমনি একজন আরজু। সৌদি আরব প্রবাসী বাংলাদেশী। প্রায় ২৭ টি বছর প্রবাসি কাটিয়ে দিয়েছিলো সৌদি আরবে৷ রাত পোহালেই সকাল ৬টায় তার বাংলাদেশের ফ্লাইটে উঠার কথা ছিলো।

সৌদি আরব থেকে বাংলাদেশে যাওয়ার জন্য বিমান টিকেটও কিনেছিলেন। কিন্তু আর জীবন নিয়ে যাওয়া হলো না প্রিয় স্বদেশে।এর আগের দিন রাতেই শেষ নিঃশ্বা’স ত্যাগকরেছেন তিনি। সৌদি আরবে ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার রাতে তার মৃ;;ত্যু হয় ৷ ধারণা করা হচ্ছে তার হার্ট এটাক হয়েছে।






ভাগ্যের কি নি’র্মম পরিহাস । অথছ আজ সকাল ৬টা সময় উনার ফ্লাইট ছিলো। তবে ফ্লাইট হবে ঠিকই লা;;শ হয়ে দেশে যেতে হবে।যার কথা এতক্ষন বলছিলাম তার নাম আরজু হোসেন। উনার বাড়ির ব্রাহ্মণবাড়িয়া জে’লা বাঞ্ছারামপুর থা’নার দরিকান্দি ইউনিয়নে। মৃ’ত সৌদি আরব প্রবাসী অারজু হাসান দুই ছে’লে এবং এক মেয়ে রেখে চলে গেলেন না ফিরার দেশে।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published.