সেলসম্যান থেকে ‘পরিশ্র’মে পুরো ‘কোম্পানি’র মালিক,চলে’ন পুরো ‘বিমান’ একাই ভাড়া করে

সম্প্রতি আন্তর্জাতিক বিমান পরিবহন সংস্থা এমিরেটসের একটি ফ্লাইটে একাই্ মুম্বাই থেকে দুবাই গিয়ে খবরের শিরোনাম হয়েছেন ভবেশ জাভেরি নামে এক ব্যক্তি। তিনি দুবাইভিত্তিক একটি বৃহৎ কোম্পানির সিইও। তবে তার জীবনযাত্রা শুরুতে এত সহজ ছিল না। একসময় মাত্র ১৬০০ দিরহাম বেতনের চাকরি করতেন ভবেশ।






দুবাইভিত্তিক স্টারজেমস-এর সিইও ভবেশ দুবাইয়ে পাড়ি জমিয়েছিলেন ভাগ্য ফেরানোর আশায়। কঠোর অধ্যাবসায় আর পরিশ্রমের মাধ্যমে ভারতীয় বংশোদ্ভূত এই ব্যক্তি নিজেকে বসিয়েছেন ঝাঁ চকচকে দুবাইয়ের অন্যতম প্রতিষ্ঠিত অবস্থানে।

তিনি বলেন, ২০০১ এ যখন দুবাইয়ে এসেছিলাম, তখন আমার কাছে কিছুই ছিল না। একটি অলঙ্কারের দোকানে ১৬০০ দিরহাম বেতনের কর্মচারী ছিলাম। ২০০৪ সালে যৌথ মালিকানায় ব্যবসা শুরু করি। এরপর আর এছনে তাকাতে হয়নি। এখন আমরা একটি আন্তর্জাতিক কোম্পানি এবং ২০২০ সালে আমাদের মোট আয়ের পরিমাণ ৬৫০ মিলিয়ন মার্কিন ডলার।






২০ বছর ধরে দুবাইয়ে বসবাসরত জাভেরির একাকি বিমানযাত্রার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এ বিষয়ে আমিরাতের এই গোল্ডেন ভিসাধারী খালিজ টাইমসকে বলেন, এয়ারপোর্টে পৌঁছে দেখলাম আমিই বিমানটির একমাত্র যাত্রী। এটা ছিল অনন্য এক অনুভূতি যা টাকা দিয়ে কেনা সম্ভব না। আমি তৎক্ষণাৎ একটি স্বল্পদৈর্ঘ্যের ভিডিও করে ফেসবুক এবং ইনস্টাগ্রামে আপলোড করি। সেখান থেকেই এটি ভাইরাল হয়ে যায়।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published.