দুই ভাই দুই জেলার ‘ডিসি’ পরিবারে আরো দুইজন ‘বিসিএস ক্যাডার’

দৈনিক শিক্ষাবার্তাঃ আপন দুইভাই দুই জেলার ডিসি হয়েছেন।তাদের পরিবারের আরো দুই সদস্য বিসিএস ক্যাডার। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই পরিবারের কাহিনী ইতোমধ্যে আলোচনার বিষয়ে পরিনত হয়েছে।






গত বৃহস্পতিবার ১১ জেলায় নতুন ডিসি দেওয়া হয়। এতে লক্ষ্মীপুর জেলার ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যান বিভাগের উপসচিব আনোয়ার হোসেন আকন্দ।যিনি ২২ তম বিসিএস ব্যাচের কর্মকর্তা।

আনোয়ার হোসেনের আপন বড় ভাই কামরুল হাসান ২০১৯ সাল থেকে হবিগঞ্জ জেলার ডিসি হিসেবে কর্মরত। তিনি ২১ তম বিসিএসে প্রশাসন ক্যাডারে জয়েন করেন।

তারা জানান, তাদের নয় ভাই বোনের মধ্যে ৬ জন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। আরেক জন ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে ডাক্তারি পাশ করেছেন।তিনিও ২৮ তম বিসিএসে যোগ দিয়ে ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সাইন্স হসপিটালে সহকারী রেজিস্টার হিসেবে কর্মরত।






দুই ভাই দুই জেলার ডিসি পরিবারে আরো দুইজন বিসিএস ক্যাডার
ডিসি সহোদরের ছোটবোন তানিয়া আক্তার ৩১ তম বিসিএসে পুলিশ ক্যাডারে যোগদেন। তিনি মানিকগঞ্জ শিবালয় সার্কেলের সহকারী পুলিশ হিসেবে কর্মরত।

তাদের আরো তিন ভাই বোন পড়াশোনা শেষ করে বিসিএসের জন্য প্রস্তুতি নিচ্ছেন। তাদের পিতা রেলওয়ে স্টেশন মাষ্টার হিসেবে ২০০৫ সালে অবসরে গেছেন। তারা বর্তমানে গ্রামের বাড়িতেই থাকেন।

About অনলাইন ডেস্ক

View all posts by অনলাইন ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *